জেনে নিন, বাংলাদেশের সেরা ১০ ক্রিকেটার কে কোন বিশ্ববিদ্যালয়ে পড়েছেন?

সেরা ১০ ক্রিকেটার

ভক্তদের মধ্যে ক্রিকেটারদের ব্যাক্তিগত বিষয়ে জানার আগ্রহ সব সময় থাকে। বাংলাদেশের ক্রিকেটারদের প্রতি ভক্তদের জানার আগ্রহ কম নয়।  জেনেনিন বাংলাদেশের ১০ তারকা ক্রিকেটারের শিক্ষাগত যোগ্যতা……

১. মাশরাফি মুর্তাজা :

বাংলাদেশের ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক তিনি।  মাশরাফি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে দর্শন বিদ্যায় ব্যাচেলর ডিগ্রী করেছন তিনি।

২.মুশফিকুর রহিম :

মুশফিক পড়াশুনাতে ছোটবেলা থেকেই ছিলেন অনেক মেধাবী।  ব্যাট-বলের সাথে তার কলমটাও চলতো অনেক ভালো।  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করেছেন তিনি।

৩.মুস্তাফিজুর রহমান :

তার ছোটবেলা থেকে তার ধ্যান-জ্ঞ্যান জুড়ে ছিল শুধুই ক্রিকেট।  পঞ্চম শেণী পর্যন্ত পড়ার পরে আর বিদ্যালয়মুখী হননি কাটার মাস্টার।

৪.রুবেল হোসেন :

বল হাতে দুর্দান্ত রুবেল হোসেনও ছিলেন কাটার মাস্টারের মতই।  ছোট বেলা থেকে তারও ধ্যান-জ্ঞ্যান জুড়ে ছিল ক্রিকেট।  পড়াশুনায় মন ছিলনা তার কখনই।  তিনিও পঞ্চম শ্রেণীর পরে আর স্কুলে যাননি।

৫. সাব্বির রহমান :

বাংলাদেশ দলের ব্যাড বয় হিসেবে পরিচিত সাব্বিরের ও পড়াশুনায় মন ছিলনা তেমন।  নিজের এস.এস.সি পরীক্ষা চলাকালীন ঢাকায় খেলার জন্য পরীক্ষা বাড়ি থেকে পালিয়ে চলে এসেছিলেন তিনি।  যার জন্য তাকে পরীক্ষা দিতে হয়েছিল পরের বছর।  তবে খেলার সাথে পড়াশুনাটাকেও চালিয়ে গিয়েছিলেন পরিবারের চাপে আমেরিকার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বিবিএ ডিগ্রী নেন তিনি।

৬. শাহরিয়ার নাফিস:

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ডিগ্রী নিয়েছেন একসময়ের দেশ সেরা এই ওপেনার।  পড়াশুনায় ছিলেন যথেষ্ট মেধাবী।

৭.সৌম্য সরকার :

দীর্ঘদিন অফ-ফর্মে থাকা বাংলাদেশ দলের এই হার্ডহিটিং ওপেনার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) পড়াশুনা করছেন।

৮. সাকিব আল হাসান :

পড়াশুনায় তেমন মন ছিলনা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।  কোচিং,স্কুল বাদ দিয়ে ক্রিকেট খেলে বেড়ানোই ছিল যার কাজ।  তবে লেখাপড়াটা চালিয়ে গিয়েছেন তিনি।  আমেরিকার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর ডিগ্রী নিয়েছেন তিনি।

৯. তামিম ইকবাল :

চট্টগ্রামের বিখ্যাত খান পরিবারের ছেলে তামিম ইকবাল খান।  ছোট বেলা থেকেই পড়েছেন চট্টগ্রামের নামকরা ইংলিশ মিডিয়াম স্কুলে।  তিনিও বিবিএ ডিগ্রী নিয়েছেন।

১০.তাসকিন আহমেদ :

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিবিএ করছেন বাংলাদেশ দলের এই স্পিডস্টার তাসকিন আহমেদ।